বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

শনিবার এক বৈঠক শেষে এ ঘোষণা দেন আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক নিপুণসহ নবনির্বাচিত কমিটি আজ বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেবেন বলে শিল্পী সমিতির নির্বাচন কমিশনের সদস্য জাহিদ হোসেন জানিয়েছেন।

আর দায়িত্ব নিয়েই প্রথমে কী করবেন, সেটাও জানালেন নিপুণ।

বললেন, ‘প্রথম থেকেই আমার যে পরিকল্পনা, আপনারা শুনে এসেছেন সেটা হলো – মাননীয় প্রধানমন্ত্রীকে এফডিসিতে নিয়ে আসতে চাই আমি। এটাই আমার এখন প্রথম কাজ। ওনাকে এখানে আনতে হবে। উনি না আসলে এফডিসির অবস্থা ভালো হবে না। যে বিশ্বাস থেকে ভোটাররা আমাকে জয়ী করেছেন, তাদের সে বিশ্বাসটা আমি রাখতে চাই।’

এর আগে শনিবার সাধারণ সম্পাদক ঘোষণা করার পর খুশিতে কান্নাজড়িত কণ্ঠে নিপুণ বলেছিলেন, ‘শুধু আমার জয় হয়নি, পুরো বাংলাদেশের জয় হয়েছে। আমার ভোটারদের অনেক অনেক ধন্যবাদ জানাই। এজন্য জানাব যে, আজকে যদি ভোটের ব্যবধান অনেক বেশি হতো, তাহলে কিন্তু বোঝা যেত যে আমি এই জায়গাটার জন্য যোগ্য না। কিন্তু আমাদের ডিফারেন্স ছিল মাত্র অল্প ভোটের।’

এদিকে জায়েদ খান আপিল বোর্ডের ফল মেনে নেননি। তিনি আপিল বোর্ডের বিরুদ্ধে মামলার হুমকি দিয়েছেন।

প্রসঙ্গত, ৩৮ বছরের ইতিহাসে এই প্রথম নারী সেক্রেটারি পেলো চলচ্চিত্র শিল্পীরা। দুই বছরের জন্য এই পদে নেতৃত্ব দেবেন অভিনেত্রী নিপুণ।

১৯৮৪ সালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রথম নির্বাচনে সভাপতি নির্বাচিত হন নায়করাজ রাজ্জাক। সাধারণ সম্পাদক নির্বাচিত হন খল অভিনেতা আহমেদ শরীফ৷ সেই থেকে আজকের আগ পর্যন্ত পুরুষরাই সমিতির সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

 

কলমকথা/বি সুলতানা